শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বসন্তের উৎসবে হোম কেয়ার ব্যবসায়ীর পাঞ্জাবির কলারে হাত! সুন্দর অনুষ্ঠানে তিলকের ছাপ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   249 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বসন্তের উৎসবে হোম কেয়ার ব্যবসায়ীর পাঞ্জাবির কলারে হাত! সুন্দর অনুষ্ঠানে তিলকের ছাপ

বসন্তের একটি উৎসব। হল ভর্তি দর্শক। অতিথিরা মনমুগ্ধতায় গান শুনছেন। নারী পুরুষেরা উৎসবের সাজে পড়েছেন পাঞ্জাবী ও শাড়ী। বাঙ্গালীর এই উৎসবকে স্বাগত জানাতে ও উপভোগ করতে সেদিন রোববার ১৮ ফেব্রয়ারি জামাইকাস্থ মেরি লুইস একাডেমিতে মানুষের ঢল নেমেছিল। অনুষ্ঠানটির আয়োজক ছিলেন শো টাইম মিউজিকের আলমগীর খান আলম। একক প্রচেষ্টায় গোছানো একটি সুন্দর সন্ধ্যা উপহার দেবার আপ্রান চেষ্টায় ব্রত ছিলেন।

 

বসন্ত উৎসবের মূল অনুষ্ঠানের বাইরে একাডেমির লাঞ্চ হলে বসেছিল রকমারি স্টল। সবাই ঘুরে ঘুরে কেনাকাটাও করছিলেন। আলমগীর খান আলম ফটো সেশনের জন্য একটি দৃষ্টিনন্দন স্পট তৈরি করেছিলেন বসন্তের অবয়বে। ভালোই লাগছিল। ছবি পিপাসুরা ছবি তুলে ফেসবুক ও টিকটকে আপলোড করছিলেন।

ভদ্রতা ও সৌজন্যতা অনেক বাঙ্গালীর গায়ে সহে না। সাজানো একটি অনুষ্ঠানের গাম্ভীর্যকে ম্লান করে ছোট খাটো একটি ঘটনা। এমনি একটি ক্ষনস্থায়ী ঘটনাও ঘটে গেলো লাঞ্চ হলের ভেতরে। দুই বাংলাদেশি হঠাৎ চিৎকার করে উঠলেন। উত্তপ্ত বাক্য বিনিময় হলো। এক পর্যায়ে তুলনামূলকভাবে অল্প পরিচিত এক যুবক কমিউনিটির অতি পরিচিত সমাজ সেবকের পাঞ্জাবীর কলার ধরে বসলেন। ভদ্র লোক হত বিহবল। পরিস্থিতি বেসামাল দেখে নর্থ বেঙ্গল সোসাইটির এক নেতা সামাল দিলেন। মুহুর্তের মধ্যে ঘটনাটি ছড়িয়ে পড়ে। যার কলার ধরা হয়েছিল তিনি জামাইকা এলাকায় নাম ডাকের সাথে ব্যবসা করছেন। হোম কেয়ার ব্যবসায়ী, শিক্ষিত, ধনাঢ্য ও কমিউনিটিতে উদীয়মান একজন ব্যবসায়ীকে অপদস্থ করা কারো কাছেই গ্রহনযোগ্য নয়। ছবি তোলা নিয়ে বাকবিতন্ডা থেকে এই অপ্রীতকর ঘটনা ঘটে। তবে এ ধরনের ঘটনার কথা তিনি জানেন না বলে প্রতিবেদককে জানিয়েছেন।

ধনাঢ্য ব্যক্তিকে সোমবার রাতে ঘটনার সত্যতা জানার জন্য টেলিফোন করা হয়। তিনি বলেন, এমন কোন ঘটনা ঘটেনি। আমার কলার ধরাতো দুরের কথা, নিউইয়র্কে আমার একটি চুল ধরারও কারো শক্তি নেই। ভেসে আসিনি। দুটি দেশ থেকে দুটো উচ্চ ডিগ্রিী নিয়ে ব্যবসায় নেমেছি। আর যার নাম বললেন, এমন নামে কাউকে চিনিও না।

প্রশ্ন ছিল অপরপক্ষের অপেক্ষাকৃত তরুন বাংলাদেশির কাছে। তিনি আগে মিশিগানে থাকতেন। বর্তমানে নিউইয়র্কেই বসবাস করেন। জ্যাকসন হাইটস এলাকায় বেশ পরিচিত। তিনি প্রতিবেদককে বলেন, ছবি তোলা নিয়ে কথা হচ্ছিল। আগ বাড়িয়ে তিনি শো আপ করছিলেন। রাগের মাথায় তার পাঞ্জাবীর কলার ধরেছিলাম। আমাকে ধমক দিয়ে কথা বলার কেউ সে নয়। পরে অনুষ্ঠানের আয়োজক ও নর্থ বেঙ্গলের এক ভাইয়ের অনুরোধে শান্ত হই।

প্রতিপাদ্য: কমিউনিটির অনেক সুন্দর অনুষ্ঠানে এমন ঘটনা অহরহ ঘটছে। আনন্দ বিনোদনের জন্য গিয়ে হেনস্থার শিকার হতে হয়। বাসায় ফিরতে হয় মন খারাপ করে। পয়সাওয়ালা কিংবা সাধারন মানুষ যেকেউ আমরা হই না কেন? শালীনতা ও ভদ্রতা রক্ষা করে কমিউনিটিতে চলাফেরা করা উচিত। অহমবোধ যেমন মানুষকে নীচে নামায়, উশৃংখলাতার পরিণতিও অধঃপতনের সূচনা করে। ঘটনার সাথে ২ জন ব্যক্তিই বাংলাদেশি কমিউনিটির সদস্য। সামাজিক মর্যাদার বিবেচনায় তাদের নাম রিপোর্টে উল্লেখ করা হলো না। এজন্য পাঠকদের কাছে প্রতিবেদক হিসেবে দুঃখ প্রকাশ করছি।

Facebook Comments Box

Posted ৩:২৮ পূর্বাহ্ণ | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com